Aug 10, 2023 238 views

পুরুষেরা পার্লারে যাওয়ার আগে জেনে নিন এই ছ’টি গুরুত্বপূর্ণ টিপস

Category: Blog

সেলুন থেকে পার্লার! রূপচর্চায় পিছিয়ে নেই পুরুষেরাও। এককালে বাজার-হাট  থেকে শুরু করে গাছের নিচে কাঠের পাটাতনে কিংবা ফুটপাথের ইটালিয়ান সেলুনের দৃশ্য ছিল খুব পরিচিত। আর পুরুষদের রূপচর্চা ছিল এর মধ্যেই সীমাবদ্ধ। তবে কালের নিয়মে পরিবর্তন হয়েছে সব কিছুরই। যুগের সঙ্গে তাল মিলিয়ে যেমন বদলেছে চুলের স্টাইল থেকে সাজসজ্জার ধরণ, ঠিক তেমনি সেলুন থেকে বিবর্তন ঘটেছে বর্তমানের হাল ফ্যাশানের বিউটি পার্লারে। এমনকি শুধুমাত্র পুরুষদের জন্যই আলাদা করে ইতিউতি গড়ে উঠছে অনেক পার্লার।

কিন্তু সেখানে যাওয়ার আগে কী কী বিষয়ে সচেতনতা অবলম্বন করবেন পুরুষরা? আসুন দেখে নিই।

১) পার্লারে যাওয়ার আগে থেকেই মনস্থির করে যান ঠিক কী কী করাবেন। এবং অবশ্যই নিজস্ব বাজেট ঠিক করে নেবেন।  না হলে বেশিরভাগ সময়ই সেখানকার কর্মীরা নানা রকমের পরামর্শ দিতে থাকেন। এবং তাঁদের পরামর্শে প্রলুব্ধ হয়ে অতিরিক্ত গাঁটের কড়ি কিন্তু খোয়াতে হতে পারে আপনাকে।

২) করোনা পরবর্তী সময়ে এখন অনেক পার্লারেই  ‘সেফটি কিট’ ব্যবহার হয়। কিন্তু এই কারণে তারা অনেক সময় অতিরিক্ত টাকা চাইতে থাকে। যদিও এই  সাবধানতা অবলম্বন করার দায়িত্ব কিন্তু পার্লারের নিজস্ব। তাই এই খাতে অতিরিক্ত টাকা চাইলে প্রশ্ন তুলবেন।

৩)পার্লারে যাওয়ার আগে নিজের ত্বক সম্পর্কে খুঁটিনাটি জেনে রাখুন। সবার ত্বক একইরকম হয় না। কারও কারও সংবেদনশীল ত্বক হয়। তাই পার্লারে গিয়ে কী কী প্রোডাক্ট ব্যবহার করছে আপনার ওপর সেগুলো সম্পর্কে জিজ্ঞাসাবাদ করুন নয়তো পরবর্তীতে ভুল বা উল্টো  প্রোডাক্ট ব্যবহারের কারণে ত্বকের মারাত্মক ক্ষতি হতে পারে। এই বিষয়ে বাড়তি সচেতনতা অবলম্বন করুন।

৪)মার্কেটিংয়ের কারণে আজকাল অনেক পার্লারেই দেখবেন আত্মীয় বা বন্ধু বান্ধবদের নম্বর চাইতে থাকেন। কারও অনুমতি বিনা নম্বর কাউকে দেবেন না। এতে কিন্তু সম্পর্ক খারাপ হওয়ার সম্ভাবনা থাকে। আগে অনুমতি নিয়ে তবেই দেবেন।

৫) পুরুষদের মধ্যে বরাবরই ম্যাসাজ নেওয়ার প্রবণতা একটু বেশি। সেক্ষেত্রে কোনও ম্যাসাজ পার্লারে যাওয়ার আগে সেখানকার কর্মীদের সম্পর্কে যথেষ্ট তথ্য নিয়ে তারপর যান। অনেক সময় অদক্ষ কর্মী দ্বারা ভুল ম্যাসাজের ফলে আপনার শরীরের অস্থায়ী ক্ষতি তো বটেই, স্থায়ী ক্ষতি হওয়ারও চরম সম্ভাবনা আছে। অতএব নিজের প্রতি যত্নশীল হোন সঙ্গে সচেতনতাও জারি রাখুন।

৬) বর্তমানে পুরুষদের একমুখ দাড়ি রাখাই ফ্যাশন। চুল বা দাড়ির ক্ষেত্রে আবার অনেকেই পছন্দের হিরো বা ক্রীড়া ব্যক্তিত্বকে অনুসরণ করেন। এ সমস্ত ক্ষেত্রে প্রথমেই পার্লারে গিয়ে স্পষ্ট ভাবে নিজের মনের কথা শিল্পীদের খুলে বলুন।  নিজেকে কেমন দেখাচ্ছে সে বিষয়ে প্রত্যেক পুরুষের সচেতন থাকা উচিত। কারণ এই কর্পোরেট দুনিয়ায় নিজেকে যোগ্য বানিয়ে তুলতে আপনার বাহ্যিক সৌন্দর্য কিন্তু অবশ্যই গুরুত্বপূর্ণ।

Your Comment

Related Post